কক্সবাজারে বাগীশিকের গীতা উৎসব ও স্বর্ণপদক গীতাপাঠ প্রতিযোগিতার প্রস্তুতি চলছে

বলরাম দাশ অনুপম, কক্সবাজার

বাংলাদেশ গীতা শিক্ষা কমিটি (বাগীশিক) জেলা সংসদের গীতা উৎসব ও মৈত্রি গীতা শিক্ষা নিকেতনের স্বর্ণপদক গীতাপাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানকে কেন্দ্র করে চলছে শেষ মুর্হুত্বের প্রস্তুতি। কক্সবাজার সাংস্কৃতিক কেন্দ্র মিলনায়তনে অনুষ্ঠিতব্য এই মাঙ্গলিক অনুষ্ঠানকে ঘিরে জেলাজুড়ে বাগীশিক এবং মৈত্রি গীতা শিক্ষা নিকেতন ও সংগীত একাডেমীর কর্মকর্তারা দিনরাত কাজ করে যাচ্ছেন অনুষ্ঠানকে সফল করতে।

অনুষ্ঠানসূচির মধ্যে রয়েছে ২৮ জুন শুক্রবার শ্রীশ্রী পার্থসারথী পূজারতি, শ্রীমদ্ভগবদ্গীতাপাঠ প্রতিযোগিতা (মৌখিক), মহাপ্রসাদ আস্বাদন, ধর্মালোচনা সভা, গীতা দান, অভিষেক পর্ব, পুরস্কার বিতরণ। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর ও বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত।

এছাড়াও বাগীশিক কেন্দ্রীয় সংসদের নেতৃবৃন্দ, স্থানীয় ধর্মীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এতে সভাপতিত্ব করবেন মৈত্রি গীতা শিক্ষা নিকেতন ও সংগীত একাডেমীর প্রধান উপদেষ্টা রাজন আচার্য্য। বাগীশিক জেলা সংসদের সভাপতি রাজন আচার্য্য জানান-মূলত গীতা আর্দশ প্রচারের জন্যই এই আয়োজন। এটি কক্সবাজার জেলার প্রথম স্বর্ণপদক গীতাপাঠ প্রতিযোগতা।

অনুষ্ঠানের প্রস্তুতি শেষ পর্যায়ে জানিয়ে তিনি অনুষ্ঠান সফল ভাবে সম্পন্ন করতে সকলের সহযোগিতা কামনা করেন।